সাড়ে ৭ হাজার পরিবারে পৌঁছে গেলো শিক্ষামন্ত্রীর ঈদ উপহার

প্রকাশিত : ৮ মে ২০২১

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে চাঁদপুর-৩ নির্বাচনি এলাকায় সাড়ে ৭ হাজার পরিবারের মধ্যে ঈদ উপহার পৌঁছে দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। উপহার সামগ্রীর প্রতিটি প্যাকেটে রয়েছে চাল, তেল, সেমাই, চিনি ও দুধ। চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার হতদরিদ্র এবং করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষদের এ সহযোগিতা পৌঁছে দেওয়া হয়।

এক ভার্চ্যুয়াল সভার মাধ্যমে এই ঈদ উপহার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী। মন্ত্রীর পক্ষে স্থানীয়ভাবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু চাঁদপুর সদর ও হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং চাঁদপুর পৌরসভার মেয়রের হাতে এই ঈদ উপহার তুলে দেন। পরে প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডের জনপ্রতিনিধি এবং ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকের মাধ্যমে এসব ঈদ উপহার পৌঁছে দেওয়া হয়।

ভার্চ্যুয়াল সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আওয়ামী লীগের রাজনীতিই হচ্ছে জনগণের পাশে থাকা, দুর্যোগে সমব্যথী হয়ে মানুষের সঙ্গে থাকা। বঙ্গবন্ধুর আদর্শ এবং জননেত্রী শেখ হাসিনা আমাদের এই শিক্ষাই দিয়েছেন। আমরা শেখ হাসিনার কর্মী হতে পেরেছি বলেই জনগণের পাশে সব সময় আছি এবং থাকি। বর্তমানে যে অতিমারি করোনার মহাদুর্যোগ চলছে, এ অবস্থায় প্রশাসন, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাকর্মীদের সমন্বিত উদ্যোগে জনগণের পাশে থাকতে হবে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, রাজনীতির প্রধান লক্ষ্যই হচ্ছে জনগণের সেবা করা, দুর্যোগে জনগণের পাশে থাকা। এই আদর্শ আমরা যারা শেখ হাসিনার কর্মী তারা লালন করি। সভায় অতিথি হিসেবে অংশ নেন আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ।

এছাড়া উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইউসুফ গাজী, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান ভূঁইয়া, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারি, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল প্রমুখ।

 

আপনার মতামত লিখুন :