হাজারীবাগে ৫০০টি পরিবারে ইফতার বিতরণ করেছে আস-সুন্নাহ ফাউন্ডেশন

প্রকাশিত : ৩ মে ২০২১

মুহাম্মদ আবদুল কাহহার, হাজারীবাগ (ঢাকা): পবিত্র মাহে রমাদান উপলক্ষে ঢাকার হাজারীবাগে আস-সুন্নাহ ফাউন্ডেশনের উদ্দ্যোগে ৫০০টি পরিবারে ইফতার বিতরণ করা হয়েছে। গত ২৭ এপ্রিল থেকে ১লা মে পর্যন্ত প্রত্যহ ফজরের পরে ঝাউচর, বালুর মাঠ, বউ বাজার, বাড়ইখালী এলাকার নিম্ন আয়ের মানুষের বাসায় বাসায় ইফতার প্যাকেজ পৌঁছে দেয়া হয়। ৭০০(সাতশত)টাকা মুল্যের প্রতিটি ইফতার প্যাকেজে ছিল- ছোলা বুট ১.৫ কেজি, খেজুর ১ কেজি, মুড়ি ১ কেজি, চিনি ১ কেজি, গুড়া দুধ ৫০০ গ্রাম, চিড়া ১ কেজি সহ মোট ৬টি খাদ্য দ্রব্য ।

ইফতার বিতরণ কার্যক্রমে আস-সুন্নাহ ফাউন্ডেশনকে সহায়তা করেছেন এলাকার তরুণ, যুবক ও সাধারণ মানুষ। আস-সুন্নাহ ফাউন্ডেশন এর আগেও গত বছরের মার্চে অত্র এলাকায় শিক্ষকদের মাঝে নগদ অর্থ্‌, সাধারণের মাঝে খ্যদ্য সামগ্রী ও অল্প পুঁজির ব্যবসায়ীদের মাঝে ভ্যান গাড়ী, বিতরণ করছেন।

আলহামদুলিল্লাহ রমাদান, করোনা মহামারী ও লকডাউনের এ সময়ে বিশেষ শ্রেণির মাঝে ইফতার বিতরণ করায় ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহকে ধন্যবাদ জানিয়েছেন অত্র এলাকার গুণিজন ও সাধারণ মানুষ। শায়খ বরাবরই বলে আসছেন, প্রয়োজনের তুলনায় আসসুন্নাহ ফাউন্ডেশনের সহায়তা অপ্রতুল। সে কারণে তিনি সমাজের বিত্তশালী ব্যক্তিবর্গকে অভাবী মানুষের সহায়তায় এগিয়ে আসার আহবান জানান।

উল্লেখ্য যে, আস-সুন্নাহ ফাউন্ডেশন একটি অরাজনৈতিক, অলাভজনক শিক্ষা, দাওয়াহ ও পূর্ণত মানবকল্যাণে নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান মানবতার শিক্ষক, মানুষের মুক্তি ও শান্তির দূত, মানবসেবার আদর্শ, মহানবী মুহাম্মদ সা.-এর পদাঙ্ক অনুসরণ করে আর্তমানবতার সেবা, সমাজ সংস্কার, মহত্তম নীতিচেতনার সঞ্চার, কর্মসংস্থান তৈরি, দারিদ্র্য বিমোচন, ইসলামী তমদ্দুনের প্রসার, বহুমুখী শিক্ষায়ন প্রকল্প পরিচালনা, ত্রাণ বিতরণ, স্বল্পমূল্যে বা বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান, পরিচ্ছন্ন মানসিকতা গঠনে নিরন্তর নানা কর্মসূচি পালন, সর্বোপরি মৌখিক, লৈখিক ও আধুনিক সকল প্রচারমাধ্যম ব্যবহার করে মানুষকে মহান আল্লাহর আনুগত্য ও তাঁর রাসূলের অনুকরণে সত্য ও শান্তির পথে ডেকে এনে একটি আদর্শ কল্যাণসমাজ বিনির্মাণে যথাশক্তি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

আসসুন্নাহ ফাউন্ডেশনকে যারা অর্থ, শ্রম ও মেধা শক্তি দিয়ে যারা সহযোগিতা করছেন এবং জনস্বার্থে সংবাদটি প্রচারে যারা ভূমিকা রাখছেন সকলকে আল্লাহ উত্তম বিনিময় দান করুন। আমীন

আপনার মতামত লিখুন :