গণপরিবহন চালুর দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত : ২ মে ২০২১
ছবি: ফোকাস বাংলা

করোনার বিস্তার রোধে ঘোষিত কঠোর বিধিনিষেধের মধ্যে গণপরিবহন চালুর দাবিতে দেশজুড়ে বিক্ষোভ করেছেন সড়ক পরিবহন শ্রমিকরা। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে রবিবার এই কর্মসূচি পালন করা হয়। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এদিন সকাল থেকে রাজধানীর সায়দাবাদ, গাবতলী, মহাখালী ও গুলিস্তান বাস টার্মিনালে বিক্ষোভ সমাবেশ করেছেন শ্রমিকরা।

সমাবেশে পরিবহন শ্রমিক নেতারা বলেন, করোনাভাইরাসের মহামারীতে সবকিছু চালু থাকলেও গণপরিবহন বন্ধ রয়েছে। এতে ৫০ শতাংশ পরিবহন শ্রমিক কর্মহীন হয়ে পড়েছেন। পরিবার-পরিজন নিয়ে দুর্বিষহ জীবনযাপন করছেন তারা। তাদের প্রশ্ন, ব্যক্তিগত গাড়ি, অটোরিকশা, পিকআপ সব চলছে; তাহলে গণপরিবহন চলবে না কেন? শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন থেকে রবিবারের বিক্ষোভ সমাবেশের পাশাপাশি মঙ্গলবার জেলা প্রশাসকদের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচিও ঘোষণা করা হয়।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়িয়ে ২৮ এপ্রিল প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। আগামী ৫ মে পর্যন্ত এই বিধিনিষেধ কার্যকর থাকবে। এ সময়ে আগের মতোই বিধিনিষেধগুলো বলবৎ থাকবে। অর্থাৎ গণপরিবহন ও অফিস বন্ধ থাকবে। তবে দোকানপাট ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে।

আপনার মতামত লিখুন :