পাত্রের করোনা, হাসপাতালে পিপিই কিট পরেই বিয়ে সারলেন তরুণী!

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২১

করোনা সংক্রমণের জেরে এখন কার্যত নাজেহাল ভারত। কোথাও হাসপাতালে বেডের অভাব তো কোথাও অক্সিজেনের হাহাকার, করোনার দ্বিতীয় ঢেউ ভেঙে দিয়েছে দেশটির স্বাস্থ্য ব্যবস্থাকে। দেশ জুড়ে এই করোনা সংকটের মাঝেই অভিনব ছবি উঠে এল কেরালা রাজ্য থেকে।

কেরালার এক হাসপাতালে কোভিড ওয়ার্ডেই বিয়ে সারলেন এক দম্পতি। করোনার ভ্রুকুটিকে তোয়াক্কা না করেই জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ কাজটা সেরে ফেললেন তারা। জানা গেছে, ঘটনাটি ঘটেছে কেরালার আলাপ্পুজা জেলার বন্দানাম মেডিকেল কলেজ হাসপাতালে। ইতোমধ্যে ঘটনাটি যথেষ্ট শোরগোল ফেলেছে নেট মাধ্যমে।

পাত্রের নাম সরথ মোন। বিয়ের দিনক্ষণ ঠিক হয়ে যাওয়ার পর শুভক্ষণের মাত্র দিন কয়েক আগে তিনি এবং তাঁর মা করোনা আক্রান্ত হন। গত ২৫ এপ্রিল সংক্রমণ নিয়ে দুজনেই ভর্তি হন বন্দানাম মেডিকেল কলেজ হাসপাতালে। কিন্তু দুর্ভাগ্যজনক এই ঘটনার পরেও দমে যাননি তাঁরা। পাত্র, পাত্রী দুই পরিবারের পক্ষেই সিদ্ধান্ত নেওয়া হয়, বিয়েটা হবে। যেমন কথা তেমন কাজ। হাসপাতালের কোভিড ওয়ার্ডকেই বিয়ের আসর বানিয়ে ফেলেন তারা। রীতিমতো পিপিই কিট পরে বিয়ে করেন দম্পতি।
জানা যায়, গত ১ বছরেরও বেশি সময় ধরে ঠিক ছিল এই বিয়ে। কিন্তু অতিমারীর জন্য বারবারই তা পিছিয়ে দিতে হয়েছে। তাই এবার আর দেরি করেননি কেউই।

হাসপাতালে বিয়ের জন্য তাঁরা প্রশাসন এবং হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি নিয়েছিলেন। পিপিই কিট পরেই হাসপাতালে বিয়ে করতে হাজির হন পাত্রী অভিরামী। তাদের মালাবদলের সাক্ষী থাকেন হাসপাতালের ডাক্তার নার্স ও অন্যান্য কর্মচারীরা। সূত্র: দ্য ওয়ার্ল্ড

আপনার মতামত লিখুন :