শ্রমিক হত্যার মোড় ঘোরাতে মামুনুল নাটক : মোমিন মেহেদী

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২১

নতুনধারা বাংলাদেশ এনডিবি চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, বাঁশখালীতে ৫ জন শ্রমিক হত্যার মোড় ঘোরাতে মামুনুল নাটক সাজানো হয়েছে। এসব বাদ দিয়ে করোনা পরিস্থিতিতে জনগনের খাদ্য-বস্ত্র-বাসস্থান-চিকিৎসা-শিক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করুন। তা না হলে লকডাউন ভেঙ্গে গণভবনে গিয়ে আমজনতা আবাস গড়বে।

১৮ এপ্রিল সন্ধ্যায় অনুষ্ঠিত প্রতিবাদ ও প্রদীপপ্রজ্জ্বলনে নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী উপরোক্ত কথা বলেন। এসময় প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান চন্দন সেনগুপ্ত, সদস্য জোবায়ের মাতুব্বর, কন্ঠশিল্পী মো. শরীফ প্রমুখ বক্তব্য রাখেন। এসময় বক্তারা আরো বলেন, নির্মম মহামারিতে শ্রমিকের বুকে চালানোর মত জঘণ্য কাজটি কারা করেছে? কেন করেছে? তার সুষ্ঠু তদন্ত নতুন প্রজন্মের প্রতিনিধিরা চায়।

রমজান মাসে শ্রমিকদের জন্য খাদ্য-বাসস্থান নিশ্চিত না করে উল্টো জীবনরোধের এই লকডাউন না দিয়ে পরিকল্পিতভাবে বাংলাদেশের মাটি ও মানুষের জন্য সরকারকে এখনই কার্যত পদক্ষেপ গ্রহণ করতে হবে। একই সাথে নিহত শ্রমিকদের পরিবারকে কমপক্ষে ৫০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার দাবি জানান নেতৃবৃন্দ।

 

আপনার মতামত লিখুন :