করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১০১ জনের মৃত্যু

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২১

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১০১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে পর পর দুই দিন করোনায় শতাধিক মৃত্যুর ঘটনা ঘটল। ভাইরাসটিতে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ২৮৩ জনে। এছাড়া, এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৭৩ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ১৫ হাজার ২৫২ জনে। শনিবার (১৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তার থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত ১০১ জনকে নিয়ে এ পর্যন্ত করোনায় মারা গেলেন ১০ হাজার ২৮৩ জন। সংক্রমণ শনাক্তের বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ। গত কয়েকদিন থেকেই করোনায় মৃত্যুর পরিমাণ ঊর্ধ্বমুখী থাকায় এই হার সামান্য বেড়েছে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় যারা করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে ৯৯ জনের মৃত্যু হয়েছে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়। বাসায় মারা গেছেন দুই জন। এই ১০১ জনের মধ্যে ৬৯ জন পুরুষ, ৩২ জন নারী।

শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত এই ১০১ জনের মধ্যে ৫৮ জন ষাটোর্ধ্ব, ২৯ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী আট জন এবং ৩১ থেকে ৪০ বছর ও ২১ থেকে ৩০ বছর বয়সী তিন জন করে মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় মৃতদের বিভাগভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, এই ১০১ জনের ৬৭ জনই ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ২৩ জন চট্টগ্রাম বিভাগের। এছাড়া খুলনা ও ময়মনসিংহ বিভাগে তিন জন করে, রাজশাহী ও সিলেট বিভাগে দুই জন করে এবং বরিশাল বিভাগে একজন গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন।

এর আগে শুক্রবার (১৬ এপ্রিল) করোনায় মারা যান রেকর্ড ১০১ জন। আগেরদিন বৃহস্পতিবার (১৫ এপ্রিল) করোনাভাইরাসে আক্রান্ত ৯৪ জনের মৃত্যু হয়। এটি দেশে একদিনে করোনায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু। তার আগে বুধবার (১৪ এপ্রিল) মারা যান ৯৬ জন, যা দ্বিতীয় সর্বোচ্চ। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

আপনার মতামত লিখুন :