ট্রাকের তাবুর নিচে শুয়ে ঢাকা থেকে পালিয়ে সাতক্ষীরা যাওয়ার পথে ঝিনাইদহে ৪৩ যাত্রী আটক

প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২১

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ: ১৪ এপ্রিল সপ্তাহব্যাপী লকডাউনের প্রথম দিনে ঝিনাইদহে সর্বাত্মক লকডাউন পালিত হয়েছে। লকডাউন কার্যকরে কঠোর ভূমিকা পালন করছে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন।মোড়ে মোড়ে পুলিশের চেকপোষ্ট, জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত কাজ করেছে। সকাল থেকে শহরের পোস্ট অফিস মোড়, কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা, আরাপপুর বাসস্ট্যান্ড ও চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় পুলিশের পক্ষ থেকে বসানো হয়েছে চেক পোস্ট। রাস্তায় চলাচলকারীদের তথ্য যাচাই করা হয়েছে।

এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে পরিচালিত হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা। এদিকে কঠোর লকডাউনের মাঝেও পণ্যবাহী ট্রাকে তাবুর মধ্যে লুকিয়ে যাতায়াত করতে দেখা গেলে ভ্রাম্যমান আদালতে ধরা পড়ে। জানা যায় সকালে ঢাকা থেকে ছেড়ে আসা সাতক্ষীরা গামী একটি পন্যবাহী ট্রাকের তাবুর নিচে পাওয়া যায় ৪৩ জন যাত্রীকে। প্রত্যেকের নিকট ২২০০ টাকা চুক্তিতে নিয়ে যাওয়া হচ্ছিল। ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই ট্রাকের চালককে জেল জরিমানা আদায় করা হয়েছে এবং যাত্রীদেও গন্তব্যে পৌছানোর ব্যবস্থা করে দেওয়া হয়।

এছাড়া জেলার অন্যান্য উপজেলা হরিণাকু-ু, শৈলকুপা, কালীগঞ্জ, কোটচাদপুর ও মহেশপুর উপজেলাতেও উপজেলা, নির্বাহী অফিসার, সহকারী কমিশনার ভূমি, থানার ওসির সমন্বয়ে পরিচালিত টিম করোনা সংক্রমন রোধে সর্বত্মক লকডাউন পালনে জরিমান সহ কার্যকরি ভূমিকা পালন করে যাচ্ছে।

 

আপনার মতামত লিখুন :