ডি-৮ যুব ফোরামের নতুন চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রকাশিত : ৭ এপ্রিল ২০২১

ডি-৮ যুব ফোরামের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, ভবিষ্যতে ডি-৮ এর যুব কার্যক্রম আরো জোরদার হবে এবং বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় এক জোট হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম হবে। বুধবার আনুষ্ঠানিকভাবে এ দায়িত্ব গ্রহণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। পরে দায়িত্ব পালনকালে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

গত সোমবার ডি ৮ সম্মেলনের ইতিহাসে বাংলাদেশ প্রথমবারের মতো ডি-৮ যুব সম্মেলন আয়োজন করে। ‘টেকসই রূপান্তরকরণের জন্য উদ্যোক্তা’ এই প্রতিপাদ্যের আলোকে এই যুব সম্মেলনটি অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে আয়োজন করা হয়। এই শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছিল ডি-৮ সদস্য রাষ্ট্রের যুব মন্ত্রীসহ ১৭১জন যুব অংশগ্রহণকারী, যারা টেকসই রূপান্তরের মাধ্যমে তাদের জাতির নেতৃত্ব দেবে বলে ধারণা করা হয়।

উক্ত যুব সম্মেলনে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল। তিনি প্রথমবারের মতো ডি-৮ যুব সম্মেলন সফল আয়োজনের মাধ্যমে পরবর্তী সম্মেলন পর্যন্ত ডি-৮ যুব ফোরামের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তার দায়িত্ব পালনকালে যুব শক্তি অর্থনৈতিক বিকাশ, ইতিবাচক সামাজিক পরিবর্তন, পরিবেশগত স্থায়িত্ব, যুব ক্ষমতায়ন এবং প্রযুক্তিগত উদ্ভাবনের উপর ইতিবাচক ভূমিকা রাখতে পারবে মর্মে যুব প্রতিনিধিগণ আশা প্রকাশ করেন।

আপনার মতামত লিখুন :