বেনাপোল বন্দরের নিরাপত্তা ব্যবস্থার জন্য সিসি টিভি স্থাপন এর শুভ উদ্বোধন


প্রকাশিত : ২০ মার্চ ২০২১

মোঃ রাসেল ইসলাম,স্টাফ রিপোর্টার: বাংলাদেশের সর্ববৃহৎ বেনাপোল স্থলবন্দরে নিরাপত্তা ব্যবস্থার জন্য সিসিটিভি ও গেইটপাস সিস্টেম স্থাপন এর শুভ উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকাল ১১টার সময় বেনাপোল স্থলবন্দরের ১নম্বর গেট সংলগ্নে বন্দরের নিরাপত্তার জন্য ফিতা কেটে সিসি টিভি ও গেইটপাস সিস্টেমের ভিত্তি প্রস্তর স্থাপন করেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের মাননীয় সচিব মেজবাহ্ উদ্দিন চৌধুরী। বন্দরটির নিরাপত্তা ব্যবস্থা উন্নয়নের জন্য উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান বিশ্ব ব্যাংকের আর্থিক সহায়তায় বাংলাদেশ রিজুনাল ক্যান্টিভিটি প্রজেক্ট অন প্রকল্পের আওতায় ১৩ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে বেনাপোল বন্দরের বিভিন্ন স্থানে ৩৭৫ টি সিসি টিভি ক্যামেরাসহ অন্যান্য যন্ত্রপাতি স্থাপন করা হবে।

উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি স্থলবন্দরের বিভিন্ন শেড,ইয়ার্ড,আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল,ইমিগ্র্রেশন,কাস্টমস চেকপোস্ট পরিদর্শন করেন। পরে বেনাপোল স্থলবন্দরের সভা কক্ষে বন্দরের বিভিন্ন বিষয় নিয়ে বন্দর ব্যবহারকারীদের সাথে মতবিনিময় সভা করেন। এসময় উপস্থিত ছিলেন,বাংলাদেশ স্থলবন্দর চেয়ারম্যান কেএম তারিকুল ইসলাম, প্রকল্প পরিচালক যুগ্ম সচিব সরোয়ার আলম। এসময় মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, বেনাপোল কাস্টমস কমিশনা আজিজুর রহমান, উপজেলা নির্বাহী মীর আলিফ রেজা,শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশসনের সভাপতি মফিজুর রহমান সজন,নাভারণ সার্কেল এএসপি জুয়েল ইমরান,বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান,ইমিগ্রেশন ওসি আহসান হাবিব,সাংবাদিক রাসেল ইসলামসহ বিভিন্ন সামাজিক রাজনৈতিক ও স্থানীয় সাংবাদিকরা।

বাংলাদেশ নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মেজবাহ্ উদ্দিন চৌধুরী কুয়াকাটা নিউজকে বলেন, বেনাপোল বন্দর দেশের সব থেকে বড় স্থল বন্দর। এই বন্দরের উন্নয়নের জন্য বাংলাদেশ সরকার সকল সময় কাজ করছে। এই বন্দরের নিরাপত্তার জন্য ৩৭৫টি উন্নত মানের সিসি টিভি ক্যামেরা সহ অটোমেটিক এন্ট্রি সিস্টেম চালু করা হয়েছে। এই প্রকল্পটি জুন মাসের মধ্যে আমাদের কাজ সম্পুর্ণ হবে।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ