করোনাভাইরাসে এই প্রথম মৃত্যু থাইল্যান্ডে; আতঙ্ক ছড়াল


প্রকাশিত : ২ মার্চ ২০২০

করোনাভাইরাস (সিওভিআইডি-১৯) আক্রান্ত হয়ে থাইল্যান্ডে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে এটি থাইল্যান্ডে প্রথম মৃত্যুর ঘটনা। এ প্রেক্ষিতে দেশটিতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। দেশটির রোগ-নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক সুয়ানচাই ওয়াটানায়েইংচরোয়েন এ তথ্য নিশ্চিত করেছেন। সুয়ানচাই ওয়াটানায়েইংচরোয়েন জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৫ বছর বয়সী একজন থাই ব্যক্তি মারা গেছেন। এই লোক ডেঙ্গু জ্বরেও আক্রান্ত হয়েছিলেন। পরে তিনি করোনাভাইরাস সংক্রমণে মারা গেছেন। থাইল্যান্ডে সিওভিআইডি-১৯ রোগের কারণে প্রথম মৃত্যুর ঘটনা এটি।

ওই দপ্তর জানিয়েছে, জানুয়ারি থেকে এখন পর্যন্ত থাইল্যান্ডে ৪২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৩০ জন সুস্থ হয়ে উঠেছেন। ১১ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। থাই স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা জানিয়েছেন, মৃত ব্যক্তি একজন খুচরা বিক্রেতা ছিলে। তিনি প্রাদুর্ভাবের প্রাথমিক পর্যায়ে বহু পর্যটকদের সংস্পর্শে এসেছিলেন। সংবাদ সম্মেলনে সুয়ানচাই বলেন, এটি স্থানীয় সংক্রমণের ঘটনা। তিনি (মৃত ব্যক্তি) চীনা পর্যটকদের সংস্পর্শে এসেছিলেন।

সুয়ানচাই জানিয়েছেন, ২৭ জানুয়ারি এই রোগীকে প্রথমে ডেঙ্গু জ্বরের কারণে একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার দেহে করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ৫ ফেব্রুয়ারি তাকে সরকারী মূল চিকিত্সা কেন্দ্রে স্থানান্তর করা হয়।সুয়ানচাই বলেন, শনিবার গভীর রাতে ওই ব্যক্তির একাধিক অঙ্গ-প্রতঙ্গ নিষ্ক্রিয় হয়ে পড়ে। এরপর তিনি মারা যান। -সূত্র : দ্য স্টার অনলাইন

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ