অশুভ ও সাম্প্রদায়িক রাজনীতির ধারক-বাহক বিএনপি: তথ্যমন্ত্রী

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, অশুভ ও সাম্প্রদায়িক রাজনীতির ধারক-বাহক বিএনপি। তারা এ দেশের সাম্প্রদায়িক শক্তিকে পৃষ্ঠপোষকতা করে যাচ্ছে। বিএনপিকে অপরাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডের সঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সম্পৃক্ততা স্বীকার করে জাতির কাছে বিএনপির ক্ষমা চাওয়া উচিত।

৩১ আগস্ট সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে ন্যাপ-ভাসানী আয়োজিত জাতীয় শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোস্তাক আহমেদ ভাসানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল, আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, আওয়ামী লীগ নেতা এম এ করিম প্রমুখ।

হাছান মাহমুদ আরো বলেন, স্বাধীন বাংলাদেশের রাজনীতি করবে স্বাধীনতার পক্ষের মানুষেরা। সরকারি দল ও বিরোধী দল উভয়ই হবে মুক্তিযুদ্ধের পক্ষের। প্রতিক্রিয়াশীল, স্বাধীনতাবিরোধী, সাম্প্রদায়িক রাজনীতি এদেশে হবে না। এ অপরাজনীতি বন্ধ করতে হবে। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ড দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ ছিল। যার প্রধান কুশীলব ছিলেন খন্দকার মোশতাক এবং তার প্রধান সহযোগী ছিলেন জিয়াউর রহমান।

 

আপনার মতামত লিখুন :